ক্রিকেটে এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত পাকিস্তানের মধ্যকার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে আর কয়েক ঘন্টা বাকি। এই ম্যাচ নিয়ে বক্ত সমর্থকদের উৎসাহ-উদ্দীপনার কমতি নেই। তাই এই ম্যাচের সকল আপডেট পেতে হলে allsportsbd এর সাথে থাকুন। এশিয়া কাপ ২০২২ এর দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামবে ভারত ও পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের সময় সন্ধ্যা- ৭ঃ০০ এবং বাংলাদেশ সময় সন্ধ্যা ৮ঃ০০।

ভারত বনাম পাকিস্তান সরাসরি

খেলাটি সরাসরি সম্প্রচার করবে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের অনেকগুলো চ্যানেল। ভারত পাকিস্তান ও এশিয়ার দেশগুলোর বিভিন্ন টিভি চ্যানেল খেলাটি সরাসরি সম্প্রচার করবে। স্টার নেটওয়ার্কের চ্যানেল স্টার স্পোর্টস উক্ত ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। পাকিস্তানভিত্তিক স্পোর্টস চ্যানেল টেন স্পোর্টস খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

এবারের এশিয়া কাপের টিভি স্বত্ব কিনে নিয়েছে বাংলাদেশ চ্যানেল জি টিভি। বাংলাদেশী চ্যানেল জি টিভিতে খেলাটি সরাসরি সম্প্রচার করবে রাত আটটায়।

বিশ্বের সেরা প্রতিদ্বন্দ্বিতামূলক এই ম্যাচটি দেখতে উন্মুখ হয়ে আছে দুই দেশের ভক্ত-সমর্থক। দুই দেশের ক্রিকেটার সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে রেখেছেন এই মহারতি যুদ্ধের।

এইতোচিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশের মধ্যকার সর্বশেষ মিষ্টি হয়েছিল 2021 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। সর্বশেষ সেই দেখায় ভারতকে বিশাল ব্যবধানে হারিয়েছিল বাবর আজমের পাকিস্তান। সম্পূর্ণ প্রতিশোধ নিতে প্রস্তুত হয়ে আছে বিরাট কোহলির দল।

পাকিস্তানি কাপ্তান বাবর আজম আছেন ক্যারিয়ারের সেরা সময়ে। পক্ষান্তরে ভারতের নির্ভরযোগ্য ব্যাটসম্যান বিরাট কোহলি তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। সমর্থকদের প্রত্যাশা থাকবে আজকের ম্যাচ দিয়ে কোহলি তাঁর সেরা ফর্মে ফিরে আসবে।

তবে ভারতের উদীয়মান ক্রিকেটাররা আছেন তাদের ফর্মের সেরা সময়ে। দলগত পারফরমেন্সে পাকিস্তান ও তাদের সেরা সময় কাটাচ্ছে। তাই ভক্ত-সমর্থকদের আসা মিটানো একটি সেরা উপভোগ্য কর ম্যাচ অপেক্ষা করছে সমর্থকদের জন্য।

ভারত পাকিস্তানের মুখোমুখি লড়াই

এশিয়া কাপে ভারত পাকিস্তান মুখোমুখি হয়েছিল মোট ১৩ বার যার মধ্যে ভারত সাতটি ম্যাচ জিতে নিয়েছে এবং পাকিস্তান জিতেছে পাঁচটি একটি ম্যাচ থাকে ফলাফল হীন। ইতিমধ্যে ভারত-পাকিস্তান টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছেন ৯ বার যেখানে পাকিস্তান জিতেছে মাত্র ২টি ম্যাচ আর ভারত জিতে নিয়েছে ৬টি, একটি ম্যাচ টাই হয়েছে।

২০০৭ সালের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয় দুই দল সেই লড়াইয়ে জিতেছিল ভারত এবং একই টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় ভারত পাকিস্তান সেই ম্যাচে পাকিস্তান কে পরাজিত করে কাপ নিশ্চিত করে ভারত।

এশিয়া কাপ ২০২২ এর ভারতের স্কোয়াড

এশিয়া কাপ ২০২২ এর ভারতের স্কোয়াডে রয়েছে রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, ঋষব পান্থ, দীপক হুডা, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, যুবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবেনেশ্বর কুমার, আরশ দ্বীপ সিং, এবং আভেশ খান।

স্ট্যান্ডবাই হিসেবে দলের রয়েছে শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল এবং দীপক চাহার।

এশিয়া কাপ ২০২২ এর পাকিস্তান স্কোয়াড

পাকিস্তান দলে আছে বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলী, ইফতেখার আহমেদ, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী, নাসিম শাহ, মোহাম্মদ হোসাইন, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির।

Check Also

Mrittunjoy Chowdhury: Biography, Religion, Height, Age, Education, Sports, Place of birth and family

Mrittunjoy Chowdhury is a upcoming pacer of Bangladesh national cricketer team. He was par…